টেক নিউজ

২০১৮ সালে সবচেয়ে বেশি ব্যবহৃত কিছু মোবাইল এপস

ডিজিটাল সময়: শুরু হতে যাচ্ছে নতুন বছর, আমরা নতুন কে স্বাগত জানানোর আগে পুরাতন কে চোখ বুলিয়ে দেখি। আমরা এবার দেখবো ২০১৮ সালে দুনিয়া দাপিয়ে বেড়ানো কিছু এন্ড্রয়েড এপস, যেখানে নজরকেড়ে দাপিয়েছে মোবাইল অ্যাপ।

তাই পাঠকদের জন্য রইল ২০১৮-র সেরা অ্যাপের তালিকা। ২০১৮-তে বর্তমান প্রজন্মের পছন্দের সেরা অ্যাপ কোনগুলি? দেখে নেই এক নজড়ে,

Amazon (অ্যামাজন): এই প্রজন্মের মোবাইল ব্যবহারকারীদের মধ্যে প্রায় ৩৫% Amazon অ্যাপ ব্যবহার করেছে। অনলাইন শপিংয়ের ক্ষেত্রে অন্যতম বিশ্বস্ত নামে পরিণত হয়েছে এই শপ টি। তারমধ্যেই একাধিক ছাড় ও অফলাইনেও কেনাকাটার সুযোগ আরও নজর কেড়েছে। দুনিয়া মাতিয়ে বেড়াচ্ছে অ্যামাজন।

Shine.Com (শাইন.কম): চাকরিপ্রার্থীদের কাছে অত্যন্ত পছন্দের একটি এপস। একসঙ্গে ১৪ হাজার সংস্থার সঙ্গে যোগাযোগের সুযোগ করেছে Shine.Com। মাত্র ৯ বছরেই বহু ইউজারের মোবাইলে জায়গা করেছে নিয়েছে Shine.Com-এর অ্যাপ।

Hubhopper (হাবহপার): পডক্যাস্টে বিনোদন অধুনা প্রজন্মের অত্যন্ত প্রিয়। এই কারণেও রেডিও জকি থেকে বলিউড ব্যক্তিত্বদেরও দেখা যাচ্ছে পডক্যাস্টে। আর পডক্যাস্টের বিবিধ বিষয় এক জায়গায় তুলে ধরেছে Hubhopper।

Grabon (গ্র্যাবন): একবছরে কমপক্ষে ৮ কোটি কুপন ব্যবহার করা হয়েছে। আর এর কারনেই অন্যতম প্রিয় অ্যাপ হিসেবে উঠে এসেছে, Grabon-এর নাম টি।

Momspresso (মমস্প্রেসো): এই প্রজন্মের মায়েরা অনেকটা প্রযুক্তি নির্ভর, তাইতো মায়েদের কাছে Momspresso অ্যাপ ভরসার জায়গায় পরিণত হয়েছে।

Enguru (এনগুরু): ‘স্পোকেন ইংলিশে’ আরও ভালো করার জন্য Enguru অ্যাপের নাম এখন সবার জানা। আর সেকারণেই ২০১৮-র সেরা অ্যাপগুলির তালিকায় উঠে এসেছে Enguru।

Netflix (নেটফ্লিক্স): টিভির পর্দার পরিবর্তে মোবাইল অ্যাপেই হলিউড-বলিউডের সেরা সিনেমার সম্ভার। সঙ্গে রয়েছে Netflix-এর নিজস্ব এক্সক্লুসিভ সিনেমা ও সিরিজও। বিনোদনের মাধ্যম হিসেবে এ দেশের নেটিজেনদের কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে Netflix।

 

রিলেটেড পোস্ট

Close