জীবনধারালাইফ স্টাইল

শীতে ত্বক সুস্থ রাখার উপায়

শীতে রূপচর্চায় নারিকেল তেলের জুড়ি নেই
ত্বকের সেরা ময়শ্চারাইজার নারিকেল তেল,রুক্ষ চুলের সেরা কন্ডিশনার নারিকেল তেল।
দক্ষিন ভারতে রান্নার কাজেও ব্যবহার করা হয় নারিকেল তেল
জেনে নিন নারিকেল তেলের কিছু গুন।
(শুস্ক হাতের সমস্যা)
ছোট থেকে খেলাধুলা করলে বা অতিরিক্ত কাজের কারনে হাতের তালু শুস্ক,খসখসে হয়ে যায়। নারিকেল তেল হাতের তালুতে মালিশ করলে শুস্ক ভাব কমবে।
(গালের হাড় হাইলাইট)
মেকাপ করার সময় গালের হাড় হাইলাইট করতে নারিকেল তেল এর থেকে ভালো কিছু হয় না। এতে ত্বক ও ভালো থাকে। গালের হাড়ে চকচকে ভাব এসে হাইলাইটেড দেখায়। অনেক বিউটি ব্যান্ড কসমেটিকে নারিকেল তেল ব্যবহার করে।
(পায়ের লোম তুলতে)
যদি আপনি শেভ করেন তাহলে বাজার চলতি শেভিং ক্রিমের থেকে অনেক ভালো কাজ করে নারিকেল তেল। কোনও কেমিক্যালও নেই দামও কম, গন্ধ্ব সুন্দর ত্বকের আর্দ্রতাও ধরে রাখবে।
(কন্ডিশনার)
বেশির ভাগ কন্ডিশনার এর মধ্যে নারিকেল তেল থাকে। শ্যাম্পু করার আগে চুলে নারিকেল তেল গরম করে মাসাজ করুন। যদি চুল খুব শুস্ক হয় তবে শ্যাম্পু করার পর হাতে অল্প তেল তেল নিয়্র চুলে হালকা করে লাগিয়ে নিন।
(মেকাপ রিমুভার)
মেকাপ তুলার জন্য সবচেয়ে ভালো ক্লিনজাএ নারিকেল তেল। তুলায় নারিকেল তেল নিয়ে চোখের কোনের মেকাপ তুলুন। মাসকারা তুলার জন্য নারিকেল তেল খুব ভালো।
(ময়শ্চারাইজার)
শীতকালে ত্বকের আর্দ্রতা ধরে রাখতে নারিকেল তেল খুব ভালো ময়শ্চারাইজার।গোসলের পর হালকা ভেজা শরীরে নারিকেল তেল লাগিয়ে নিন। সারাদিন ত্বকের আর্দ্রতা ধরে রাখবে নারিকেল তেল।
(এক্সটা শাইন )
চেহারায় এক্সটা শাইন আনতে পারে নারিকেল তেল। যদি চুলে শাইন আনতে চান,মুখের কোন অংশে, গলায় বা ক্লিভেজে তবে নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন নারিকেল তেল।

রিলেটেড পোস্ট

Close