টেক নিউজ

ঘরে বসে অনলাইনে আয় করুন

প্রতিদিন উপার্জন করতে পারেন ১০০ ডলার

প্রতিদিন উপার্জন হতে পারে ১০০ ডলার,হ্যা একদম সত্য কথা। আপনি চাকরিজীবী বা একজন ব্যবসায়ী তাতে কোন সমস্য বা বাঁধা নেই, যদি মনে করেন আপনার আলাদা একটা উপার্জনের প্রয়োজন, তাহলে অবশ্যই বেছে নিতে পারেন ফ্রিল্যানসিং পেশা,এবং কাজ শিখে উপার্জন করতে পারেন ১০০ ডলার এর ছেয়েও অনেক বেশি।বিস্তারিত সকল বিষয় সম্পর্কে জানতে বুঝতে সম্পূর্ণ লেখাটি পড়ার জন্যে সকলকেই অনুরোধ করছি।

শহর কিংবা গ্রাম সকল স্থানে ছড়িয়ে আছে ইন্টারনেট।এই ইন্টারনেটের সুবিদা নিয়ে আমরা প্রতিনিয়ত ব্যাবহার করছি ফেইসবুক,টুইটার, গুগুল, ইউটিউব সহ আরো অনেক অনলাই মাধ্যম। চিন্তা করলেও খুজে বের করতে পারব না যে ,এই সব মাধ্যম গুলোতে আমরা কত সময় ব্যায় করেছি।শুধু সময় না পাশাপাশি অর্থ ব্যায় হচ্ছে অনেক। ভাবুনতো এই মাধ্যম গুলো যদি অর্থ উপার্জনের মাধ্যম হয় তাহলে কেমন হবে???

আমরা সবাই জানি অনলাইনে উপার্জন করা যায়। কিন্তু অনেকেই হয়ত জানি না কিভাবে কোথায় এই উপার্জন করা যায়। আজকে চেষ্টা করব এই সব বিষয় সম্পর্কে স্পষ্ট কিছু উত্তর খুজে বের করতে, আশাকরি আপনার মনোযোগ দিয়ে সম্পূর্ণ বিষয়টি ভাল ভাবে পড়বেন। কোনা প্রশ্ন থাকলে অবশ্যি আপনার মতামত তুলে ধরবেন। চলুন তাহলে মূল বিষয়ের দিকে যাওয়া যাক——————

অনলাইনে উপার্জন করার আগে প্রথমে বেশ কিছু সাধারন বিষয় সম্পর্কে স্পষ্ট ধারনা নেয়া ভাল ।
আমাদের মাঝে অনেকেই আছেন জানতে চায় এই কাজ কিভাবে এবং কোথায় শিখব, আবার অনেকেই আছেন সামান্য জ্ঞান নিয়ে এই কাজের পিছনে ছুটে বেড়ায়।
আমি মনে করি এই কাজ শিখার অন্যতম মাধ্যম হতে পারে গুগুল এবং, ইউটিউব । আপনার যদি বিশ্বাস না হয় তাহলে চেষ্টা করে দেখুন । চেষ্টা করার আগে কিছু সময় নিয়ে ভাবুন , ফ্রিল্যান্সার হয়ার জন্যে আপনি কোন কাজটি কে বেছে নিবেন। কাজ হতে পারে এক বা একাদিক। যে কাজটি শিখতে চান সে বিষয়টি নিয়ে বার বার চিন্তা করুন এবং শেখার জন্যে বেশি বেশি আগ্রহ নিজের মধ্যে তৈরি করুন। আপনার কাঙ্ক্ষিত বিষয় টি গুগুল অথবা ইউটিউব সার্চ ইঞ্জিনে লেখুন এবং সার্চ করুন। সময় নিয়ে টিউটিরিয়াল গুলো দেখুন, বিরক্ত লাগতে পারে কিন্তু আপনার কাজ চালিয়ে যান। এভাবে কয়েক মাস চেষ্টা করে যেতে থাকুন, কিন্তু হাল ছাড়া যাবে না। আমাদের প্রিয় স্যার ইকবাল বাহার উনার একটি উক্তি ” সপ্ন দেখুন, সাহস করুন লেগে থাকুন” তাহলেই সফলতা আসবে।

অনলাইনে আমরা কি কি কাজ করে টাকা উপার্জন করতে পারিঃ
কাজ জানা থকলে এবং কাজে ভাল অভিজ্ঞতা তাকলে অনলাইন কাজের অভাব নেই। অনলাইনে কাজ করার পেশা হিসেবে বেছে নেয়া যেতে পারে —-

ডিজিটাল মার্কেটিং।
এসইও ।
ওয়েবসাইট ডিজাইন এন্ড ডেভলাপ।
এ্যাফেলিয়েট মার্কেটিং।
কপি রাইটিং।
ওয়েব রিসার্চ,ইত্যাদি সব কাজে ভাল অভিজ্ঞতা তাকলে আপনি প্রতি দিন ১০০ বা তার অধিক ডলার উপার্জন করতে পারেন।

কাজ কোথায় পাবঃ
বর্তমানে আপওয়ারক,ফাইবার, ফ্রিল্যান্সার অনলাই মার্কেট প্লেস গুলর মধ্যে অন্যতম। আপনার যদি কাজ জানা তাকে তাহলে হলে এই মার্কেট গুলোতে কাজ করতে পারেন ।
সকলের জন্যে শুভ কামনা করছি। আপনাদের মতামতের ভিত্তিতে পরবর্তী লেখা নিয়ে হাজির হব।

রিলেটেড পোস্ট

Close