দ্যা সুপার

একা বড় না হয়ে সবাইকে নিয়ে বড় হওয়ার চেষ্টা করতে হবে -তানভীর শাহরিয়ার রিমন।

বর্নিল নিউজের সাপ্তাহিক ‘দ্যা সুপার ‘ অনুষ্ঠানে চলতি সপ্তাহে যে উদ্যোগক্তার ওপর নজর দেওয়া হয়েছে, তিনি হলেন – তানভীর শাহরিয়ার রিমন
সিইও, র‌্যাংকস এফসি প্রোপার্টিস লি.

সম্পীতি তিনি একটি সেমিনারে তরুনদের উদ্দেশ্য করে কিছু চমকপ্রদ কথা বলেছেন। তার এই কথা গুলো আমি মনেকরি বাংলাদেশের সকল তরুন তরুনীর শুনা এবং মেনে চলা আবশ্যক। চলুন তাহলে জেনে নেওয়া যাক কি সেই কথা কি সেই বানী যা তরুনদের দেখাবে আশার আলো ঃ

“তরুণদের প্রচন্ড উইলপাওয়ার থাকতে হয় ।এই উইলপাওয়ার এর অভাবে আমার চেয়ে কমবয়সে মানসিকভাবে বুড়ো হয়ে যেতে দেখেছি অনেককে ।

দিন শুরু করতে হবে ভোর পাঁচটা থেকে।যারা সকালসকাল দিন শুরু করতে পারে উইথ প্রফাউন্ড গ্রেটিটিউড টু অলমাইটি, তারা অনেক কিছু অর্জন করতে পারে বলে আমার বিশ্বাস।এখানে একটা জিনিস ইমপরটেন্ট, সেটা হলো তরুনদের মাইন্ডসেট।তাদেরকে আমরা কি শিক্ষা দেব ? জীবনের পারপাসটা কী? টাকা বানানো? টাকা কামানো? সফলতার নিক্তিটা কী? জীবনে স্বার্থপরতার উর্ধে উঠা শিখতে হবে।

আমরা মানুষ।আমাদের মানবীক নানা দুর্বলতা আছে।কিন্তু আমাদের ইনটেগরিটি থাকতে হবে।চিন্তায় এবং কাজে পুরোপুরি সৎ হতে হবে।অপরের অর্জনে খুশি হওয়া শিখতে হবে ।কিন্তু ওই যে বললাম , আমাদের মানবিক দূর্বলতার কথা ! সেজন্যই আমরা সেটা পারিনা ।আমরা বড্ড জাজমেন্টাল হয়ে পড়ি ! সবকিছুতেই । অনেক সময় এটা পারিবারিক শিক্ষার অভাবে হয় ।ওইসব তরুনদের সঠিক মেন্টরশীপ দিতে হবে ।

ব্যাংকের টাকা শুধু বড় ধনকুবেরা মেরে দেয়না, সাধারণ মানুষও মেরেদেয়।এবং একধরণের আনন্দপায় ।এটাকী অভাবের তাড়নায়? না, মোটেইনা।আয় এবং ব্যয়ের মধ্যে ব্যালেন্সকরা শিখতেহবে । আমি কিপটা হতে বলছিনা, বরং আমি নিয়ন্ত্রন নিতে বলছি।এই জিনিসটির বড্ডঅভাব তরুনদের। তারা শর্টকাট খোঁজে ।জীবনে কোনো শর্টকাট নেই।ভালো মানুষ হওয়ার কোনো শর্টকাটনেই ।নিরন্তর সাধনার বিষয়।পোস্টার টানিয়ে, আমি ভালোমানুষ বলে গলাফাটালে, ভালো মানুষ হওয়াযায়না। ভালোমানুষহতেহলেনিজেরপ্রতি একাউন্টেবল হতেহবে । পেছনে কথা বলার অভ্যাস ছাড়তে হবে ।অন্যের প্রতি যত্নবান হতে হবে ।সৎ হতে হবে । মা-বাবা’র প্রতি দায়িত্বশীল হতে হবে ।নি:স্বার্থ স্বপ্ন দেখার চেষ্টা করতে হবে , এবং সেই স্বপ্নের স্টেক হোল্ডার বাড়াতে হবে ।”

“একা বড় না হয়ে সবাইকে নিয়ে বড় হওয়ার চেষ্টা করতে হবে”
-তানভীর শাহরিয়ার রিমন।

রিলেটেড পোস্ট

Close